সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
কালিগঞ্জে চম্পাফুল ইউপির গুতিয়াখালী খালে পাটা দিয়ে দখল

কালিগঞ্জে চম্পাফুল ইউপির গুতিয়াখালী খালে পাটা দিয়ে দখল

ভ্রাম্যমান প্রতিনিধি কালিগঞ্জঃ

আশরাফুল গাজী ও ফারুক গাজীর নেতৃত্বে ২৫/৩০ জনের একটি সন্ত্রাসী চক্র রাতারাতি গুতিয়াখালি সরকারি খাস খাল নেট পাটা দিয়ে দখল করে নিয়েছে।

ঘটনাটি ঘটেছে গত (২০ মার্চ) বৃহস্পতিবার রাত ৮টার সময় কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের উজিরপুর মৌজার বালা পোতা সংলগ্ন গুতিয়াখালী খালে। দখলকারীরা পার্শ্ববর্তী আশাশুনি উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হোসেন এবং কালিগঞ্জ থানার চম্পাফুল ইউনিয়নের চেয়ারম্যান মোজামের পরস্পর সহযোগিতায় খাল দখল এর কথা বললেও বিষয়টি তারা অস্বীকার করেন।

এ প্রসঙ্গে চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন খাল দখল সম্পর্কে কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানান।

গত ৩দিন ধরে এই দখল কার্যক্রম চালালেও স্থানীয় তহাসিলদার সুদিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজাহার আলী কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানান।

তবে বিষয়টি নিয়ে ২/১দিনের মধ্যে অভিযান চালিয়ে অবৈধ নেট পাঠা অপসারণের সময় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। প্রায় ৩৩ একর এর গুতিয়াখালী সরকারি খাস খালটি ১২৮৩ /৭২ -৭৩ নং ইজারা কেসে দীর্ঘদিন যাবত খালটি ইজার দেওয়া হত। দুই পক্ষের বিরোধ কে কেন্দ্র করে গত ২বছর যাবত জনগণের জন্য খালটি উন্মুক্ত রেখে পানি সরানোর ব্যবস্থা করা হয়।

এই সুযোগে পার্শ্ববর্তী আশাশুনি থানার একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ দখল করে নিয়েছে বলে আশেপাশের ভুক্তভোগী গ্রামবাসী জানান।

এই অবৈধ দখলদারের হাত থেকে খালটি অপসারণের জন্য এলাকাবাসী জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড